বাজে মোহন বাঁশি
- মুহাঃ আমীন ইসলাম - গ্রন্থহীন ০২-০৫-২০২৪

(স্বরবৃত্ত ছন্দ : ৪+৪+৪+১/২)
___আমীন ইসলাম

*************************
আর কত কাল ধরার মায়ায়
করবি জীবন পার,
ডাক দিয়েছে মোহন বাঁশি
অলস তন্দ্রা ছাড়।

স্মরণ করো আল্লাহ নামটি
করো যিকির তার,
প্রকাশ-গোপন সবই জানেন
যিনি নিরাকার।

ভবের মোহে সব ভুলে ভাই
থাকতে পারো তুমি,
ডাকছে তোমায় পোকায় ভরা
শূন্য একটি ভূমি।

ভাবো যদি কবরটা হোক
তোমার আপন ঘর
যত পারো এই দুনিয়ার
হতে থাকো পর।

করো দোআ প্রভুর দ্বারে
থাকতে সময় হাতে,
বদি ছেড়ে পূন্য নিয়ে
উঠায় যেন সাথে।
______________♪♪♪

২০শে ফেব্রুয়ারি ২০২০ইং
বৃহঃবার, রাত: ১০:১৮মি.
জয়দেবপুর, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।